হোটেলের খোঁজ দেবে ‘হোটেল চেইন’

কক্সবাজার গিয়েছিলাম ব্যবসায়িক কাজে। হোটেল রুম নিয়ে যেন রীতিমত ভোগান্তিতে পড়তে হলো। পছন্দের এবং সাধ্যানুযায়ী হোটেল পাওয়া যেন খুবই কষ্টের।— কথাগুলো বলছিলেন তরুণ আসিফ। যার পুরো নাম আসিফ ইফতেখার।

 

হোটেলের খোঁজ দেবে ‘হোটেল চেইন’

পড়াশোনা অটোমোবাইল ইঞ্জিনিয়ারিং নিয়ে। ঝোঁক ছিল ব্যবসার প্রতি, নিজেকে সবসময় কল্পনা করতেন—উদ্যোক্তা পরিচয়ে গড়ে তোলার। নিজের হোটেল ভোগান্তির সেই ঘটনা থেকেই হাজির হয়েছেন সহজেই ইন্টারনেটের সাহায্যে হোটেল খোঁজার মোবাইল অ্যাপ ‘হোটেল চেইন’ নিয়ে। হোটেল বুকিং সিস্টেমটিকে একজন গ্রাহকের কাছে সহজ করে তোলার জন্যই সাজানো এই অ্যাপ। হোটেল বুকিং থেকে শুরু করে বের হওয়া পর্যন্ত সব ধরনের সহযোগীতা প্রদান করে আসছে আসিফের এই উদ্যোগ খুবই অল্প টাকায়। তিনি বলেন, ‘যেহেতু আমাদের দেশের মানুষ এরকম অ্যাপের সঙ্গে অভ্যস্থ নয় তাই তাদের সহযোগীতা করার জন্য আমাদের টিম সবসময় প্রস্তুত থাকে।’

সেদিনের ভোগান্তির পর থেকে আসিফ নিজের আইডিয়ার কথা জানান ভাই রাশিদুল এবং বন্ধু ফারদিনকে। তারপর যাত্রা শুরু করল দেশের হোটেল বুকিং সার্ভিস ভিত্তিক সেবা ‘হোটেল চেইন’। শুরুতে বাংলাদেশের সকল পর্যটন-ব্যবসায়িক কেন্দ্রকে লক্ষ্য করে নিজেদের কাজ পরিচালনা করছে এই অ্যাপ।

প্রতিষ্ঠানটির সিওও রাশিদুল ইসলাম এবং এইচ আর ফারদিন মাহমুদ বলেন, ‘শুরু থেকেই আমাদের প্রধান লক্ষ্য দেশের সকল হোটেলকে একটি চেইনের মধ্যে নিয়ে আসা—সেই ভাবনা থেকেই নামকরণ ‘হোটেল চেইন’। মজার বিষয় হচ্ছে, যারা অনাগ্রহ দেখিয়েছিলেন এই তরুণদের উদ্যোগে, তারাই পরবর্তী সময়ে এসেছেন একসঙ্গে কাজ করার আগ্রহ নিয়ে। গুগল প্লে স্টোরে সার্চ দিলেই দেখা মিলবে এই অ্যাপের। ইনস্টল শেষে ওপেন করে প্রথমে খুলতে হবে নিজের একাউন্ট। এরপর নিজের পছন্দের জায়গায় এবং বাজেট অনুযায়ী হোটেল ফিল্টার করলেই পেয়ে যাবেন হোটেলের তালিকা।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.