বরিশাল রুটে লঞ্চ চলাচল বন্ধ

প্রতিকূল আবহাওয়ায় বরিশালের আভ্যন্তরীন রুটে সবধরণের লঞ্চ চলাচল বন্ধ করা হয়েছে। বুধবার (২৬ আগস্ট) সকাল থেকে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিএ বরিশালের নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের সহকারী পরিচালক শহিদুল ইসলাম।
তিনি জানান, বরিশাল নদী বন্দরে ২ নম্বর সতর্কতা সংকেত জারি করেছে আবহাওয়া অফিস। এছাড়া বৈরি আবহাওয়াও বিরাজ করছে। তাই কর্তৃপক্ষের নির্দেশে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এ লঞ্চ চলাচল বন্ধ থাকবে।
জানা গেছে, বৈরী আবহাওয়ার কারণে বরিশাল নৌ বন্দর থেকে ছেড়ে যাওয়া লক্ষীপুরগামী লঞ্চগুলো উত্তাল মেঘনা পারি না দিয়ে আবার বরিশাল নৌ বন্দরের ফিরে এসেছে।
বরিশাল বিভাগীয় আবহাওয়া অফিসের পর্যবেক্ষক মাহফুজুর রহমান জানিয়েছেন, ২৪ ঘন্টায় এই বিভাগে ২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। সমুদ্রে স্পষ্ট লঘুচাপে সৃষ্ট নিম্নচাপের কারণে আবহাওয়ার পরিবর্তন হচ্ছে।
আগামী দুইদিন এমন অবস্থা থাকতে পারে বলেও মনে করে আবহাওয়া অধিদপ্তর। মাহফুজুর রহমান বলেন, সমুদ্রে ৩ নম্বর সতর্ক সংকেত এবং নদী বন্দরগুলোতে ২ নম্বর সতর্ক সংকেত দেয়া হয়েছে।
বরিশাল পানি উন্নয়ন বোর্ডের উপসহকারী প্রকৌশলী মাসুম জানান, বিভাগের ৪২টি নদীর মধ্যে কোন নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে না। তবে সর্বশেষ সকাল ৯ টায় দৌলতখান উপজেলার সুরমা ও মেঘনা নদীর পানি বিপদসীমার ৪৬ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হয়েছে। যা এই বিভাগে সর্বোচ্চ নদীর পানি।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.