প্রবাসীদের ভিসার মেয়াদ না বাড়ানোর ঘোষণা আরব আমিরাতের

New local GBO club in Dubai – Global Business Owners

প্রবাসীদের যাদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে তা আর না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সংযুক্ত আরব আমিরাত। এর আগে করোনা ভাইরাস মহামারির কারণে ভিসাগত সমস্যায় যারা পড়েছেন তাদের সুবিধার্তে বেশ কিছু পদক্ষেপ নিয়েছিল দেশটি। তবে এবার দেশটির মন্ত্রিসভার এক বৈঠকের পর সেগুলো বাতিলের ঘোষণা দিয়েছে দেশটি। এ খবর দিয়েছে আরব নিউজ।

খবরে বলা হয়, গত ১লা মার্চ থেকে ৩১শে মার্চের মধ্যে আরব আমিরাতে বসবাসকারী যাদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে তাদের ভিসার মেয়াদ এ বছরের ৩১শে ডিসেম্বর পর্যন্ত বাড়ানোর ঘোষণা দিয়েছিল আরব আমিরাত। পরবর্তীতে সেটি কমিয়ে ৩ মাসে নিয়ে আসা হয়। কিন্তু মন্ত্রীসভার বৈঠকে সিদ্ধান্ত হয় যে, এই সুবিধাও আর থাকছে না দেশটিতে। ফলে বড় ধরণের ঝামেলায় পরে যেতে পারেন দেশটিতে থাকা প্রবাসীরা এমনটাই আশঙ্কা করা হচ্ছে। মন্ত্রীসভার বৈঠকে নেয়া হয়েছে আরো কিছু সিদ্ধান্ত।

তবে দেশটি জানিয়েছে, যেসব প্রবাসী ভিসা নেয়ার পর আরব আমিরাতের বাইরে ছিলেন তাদের ভিসার মেয়াদ বৃদ্ধি করা হবে। তারা চাইলে ভিসা নবায়ন করতে পারবেন। আরব নিউজ জানিয়েছে, গত শুক্রবার মন্ত্রীসভার বৈঠকে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। সিদ্ধান্ত নেয়ার পর তাৎক্ষনিকভাবে এ সিদ্ধান্ত কার্যকর করা হয়।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.