ডিজিটাল হাট ডিজি-কাউ

ডিজিটাল হাট ডিজি-কাউ

গোটাবিশ্বে করোনার কালো থাবা উৎসবগুলোকে করেছে মলিন। মুসলিম ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় আনন্দের দুটি ঈদের একটি পবিত্র ঈদুল আজহা। এবারের ঈদুল আজহার দিন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে উদ্বেগ উৎকণ্ঠাও বেড়েছে কোরবানির পশু কেনা নিয়ে।

সারা পৃথিবীর মতো বাংলাদেশেও মানুষ যখন চিন্তা করছে কিভাবে পশু কেনার কাজটা নিরাপদ দূরত্ব মেনে সহজে করা যায়, ঠিক তখনই অনলাইনে কোরবানির পশুর হাটের আইডিয়া নিয়ে কাজ করছে অনলাইনে সর্ববৃহৎ পাইকারি বাজার সদাগর.কম (https://www.shodagor.com/product-category/digital-kurbani-hut)-এর ভিন্ন উদ্যোগ। তাদের জনসংযোগ বিভাগ এর নাম দিয়েছে ডিজিটাল বাংলাদেশের ডিজিটাল গরুর হাট ‘ডিজি-কাউ’।

সদাগর ডট কমের প্রধান নির্বাহী কর্মকর্তা আরিফ চৌধুরী জানান, কোভিড-১৯ প্যান্ডামিকে সবার স্বাস্থ্য নিরাপত্তা এবং সামাজিক দূরত্বের কথা বিবেচনায় রেখেই এই আয়োজন। খামারিদের মাঝে এই উদ্যোগ নতুন আশার আলো জাগিয়েছে; ব্যাপক সাড়াও জাগিয়েছে। ইতোমধ্যে যুক্ত হয়েছেন শতাধিক খামারি। সেইসঙ্গে দেশ বিদেশ থেকে যোগাযোগ করছেন অসংখ্য ক্রেতা। এক্ষেত্রে প্রথমে আমরা খামারিদের যুক্ত করছি এবং পশুর ছবি, লাইভ ভিডিও, ওজন, বয়স, দাম— এসব তথ্য সাইটে আপলোড দিচ্ছি।

ক্রেতাদের জন্য এই হাট শুরু হয়েছে ১৩ জুলাই থেকে। কোরবানির পশু হোম ডেলিভারি শুরু হবে ২০ জুলাই থেকে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.