টিভি থেকে ওয়েবে তারকারা

মোশাররফ করিম

টেলিভিশনের জনপ্রিয় তারকাদের অনেকেই এখন টিভি নাটকের পাশাপাশি ওয়েব প্রযোজনাতেও যুক্ত হচ্ছেন। ওটিটি প্ল্যাটফর্ম আসার কারণে তাঁদের অভিনয়ের ক্ষেত্র আরও বিস্তৃত হয়েছে। অনেক তারকাই আবার টেলিভিশনের চেয়ে গুণে ও মানে ওয়েব প্রযোজনাকে এগিয়ে রাখছেন। ওটিটি প্ল্যাটফর্মে দিন দিন বেড়েই চলছে টেলিভিশনের দাপুটে তারকাদের পদচারণ।

কিছুদিন আগে মাফিয়া নামে একটি ওয়েব সিরিজে নাম লিখিয়েছেন অভিনেতা জাহিদ হাসান। সম্প্রতি অভিনেতা মোশাররফ করিম ‘ভালো বাসা’ নামে একটি ওয়েব সিরিজের শুটিং শেষ করলেন। ছোট পর্দার এই দুই তারকাই প্রথমবারের মতো অভিনয় করেছেন ওয়েব সিরিজে। ২৫ সেপ্টেম্বর ওয়েব ফিল্মের শুটিং শুরু করবেন নির্মাতা গোলাম সোহরাব। তাঁর পরিচালনায় একটিতে অভিনয় করবেন চঞ্চল চৌধুরী, অন্যটিতে তাহসান খান, জানিয়েছেন গোলাম সোহরাব। সম্প্রতি মিজানুর রহমান ঘোষণা দিয়েছেন অভিনেতা অপূর্বকে নিয়ে একটি ওয়েব ফিল্মের কাজ শুরু করবেন। আগামী মাস থেকেই শুরু হতে পারে এর শুটিং। টিভির তারকারা ওয়েবে আসায় অনেকেই মনে করছেন দেশের ওটিটি প্ল্যাটফর্মগুলো বিকশিত হওয়ার সুযোগ পাবে। এর ফলে দর্শকদের ওয়েবমুখী করা সম্ভব হবে। তাতে প্ল্যাটফর্মগুলোর আয়ও বাড়বে।

জাহিদ হাসান

সম্প্রতি চার পর্বের ওয়েব সিরিজের কাজ শেষ করে মোশাররফ করিম বলেন, ‘ওয়েব সিরিজে আগ্রহ নিয়েই কাজটি শেষ করেছি। ওটিটি প্ল্যাটফর্মে কাজের ক্ষেত্রে বাড়তি সময় পাওয়া যায়। আলাদা যত্ন নিয়ে কাজটি করা হয়। নাটকের ক্ষেত্রে সেই যত্নটা থাকে না। ওয়েবে বাজেটের জন্যও কাজে আলাদা যত্ন লক্ষ করেছি।’ ওটিটির জন্য নিয়মিত কাজ করার ইচ্ছা আছে কি না, জানতে চাইলে তিনি বলেন, ‘ইচ্ছা তো আছেই। ভালো গল্প পেলে অবশ্যই কাজ করব।’

চঞ্চল চৌধুরী

গেল ঈদে অভিনেতা আফরান নিশো অভিনীত সিটি অব এরর ওয়েব সিরিজটি মুক্তি পায়। সিরিজটিতে অভিনয় করে বেশ প্রশংসিত হন নিশো। ইতিমধ্যে ওটিটি প্ল্যাটফর্মগুলোতে নাম লিখিয়েছেন অভিনেত্রী অপি করিম, নুসরাত ইমরোজ তিশা, মিথিলা, তাসনুভা তিশা, তানজিন তিশা, অভিনেতা সজলসহ ছোট পর্দার আরও অনেক পরিচিত মুখ। ওয়েব ফিল্মে অভিনয় নিয়ে চঞ্চল চৌধুরী বলেন, ‘আমাদের টিভি ইন্ডাস্ট্রি প্রায় শেষ। ভালো মানের কাজ হচ্ছে না। ওটিটির বাজেট ভালো। এটাই আমাদের পরবর্তী নির্ভরশীল কাজের মাধ্যম হতে পারে। বিতর্কিত কিছু না হলে ওটিটি প্ল্যাটফর্মের কাজ অবশ্যই ভালো। তবে স্রোতে গা ভাসানো যাবে না। এটাকে ভালোভাবে নিতে হবে। আর তাহলে ওটিটি একটি ভালো কাজের মাধ্যম হয়ে উঠতে পারে।’

মাফিয়া ওয়েব সিরিজে জাহিদ হাসানকে দেখা যাবে একজন ভয়ভীতিহীন মাফিয়ার চরিত্রে। প্রথম আলোকে তিনি বলেন, ‘চরিত্রটি ভালো লাগায় মাফিয়াতে যুক্ত হয়েছি।’ তবে ওয়েব সিরিজে অভিনয়ের সিদ্ধান্ত নেওয়ার পর থেকে ভয়ে ছিলেন তিনি। অভিনয়ের পর সেই ভয় কেটেছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.