ওয়েবসাইটেই হোক বিমানের টিকিট বুকিং

প্রযুক্তির এই সময়ে ভোগান্তির অবসান করতে ঘরে বসেই হচ্ছে নানা ধরনের কাজ। সেই সুবাদে গড়ে উঠেছে একাধিক অনলাইন ট্রাভেল এজেন্সি। যার মাঝে অনেকগুলোতেই মিলছে বিমানের টিকিট বুকিং সুবিধা। সাথে যুক্ত আছে অনলাইনেই পেমেন্ট করার যাবতীয় ব্যবস্থা। ঘরে বসে বিমানের টিকিট বুকিং-এর বিশ্বস্ত কিছু ওয়েবসাইট দেখে নিতে পারেন এক নজরে।

ফ্লাইট এক্সপার্ট

কোভিড-১৯ সংক্রমণের এই সময়ে জনসেবায় মানুষের পাশে থাকার স্বীকৃতি হিসেবে eCMA সম্মাননা প্রাপ্ত অনলাইন ট্রাভেল এজেন্সি ফ্লাইট এক্সপার্ট। বিমানের টিকিট বুকিং করতে দেশের অন্যতম বিশ্বস্ত এই ওয়েবসাইট থেকে ৩ ভাবে টিকিট বুকিং করা সম্ভব। আপনার নির্দিষ্ট গন্তব্যে যাওয়া, ফিরতি টিকিট ছাড়াও কয়েক রুটে একসাথে টিকিট বুক করতে চাইলে সেই সুবিধাও রয়েছে। আছে হোটেল বুকিং সুবিধা। আর যাত্রাপথে প্রয়োজনীয় জিনিসের জন্য রয়েছে ওয়েবসাইটের নিজস্ব শপ।

অনন্য গ্রাহক সেবার নিদর্শন হিসেবে দেশসেরা অনলাইন ট্রাভেল এজেন্সির তকমাও পেয়েছে ফ্লাইট এক্সপার্ট। মিলেছে এপিএসি বিজনেস অ্যাওয়ার্ড – ২০২০। ওয়েবসাইটের মূল পেইজেই বেশ কিছু জনপ্রিয় এবং প্রচলিত গন্তব্য নিয়ে ধারণা দেয়া রয়েছে। যা আপনাকে ভ্রমণের খুঁটিনাটি বুঝে নিতে অনেক বেশি সহায়তা করবে।

ওয়েবসাইট : https://www.flightexpert.com/
ফোন : +8809617111888
সময়সূচী : শনি থেকে বৃহস্পতি সকাল ৯টা থেকে রাত ৯টা। শুক্রবার এবং অন্যান্য ছুটির দিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা।

অ্যামি বিডি

২০১৬ সালে প্রতিষ্ঠিত অ্যামি বাংলাদেশের প্রথম দিকের অনলাইন ট্রাভেল এজেন্সি। নিজস্ব সাপোর্ট টিমের মাধ্যমে সপ্তাহের প্রতিদিন ২৪ ঘণ্টা নিজেদের গ্রাহক সেবার কাজ চালিয়ে যাচ্ছে অ্যামি বিডি। নিজস্ব ওয়েব পোর্টাল এবং মোবাইল অ্যাপ নিশ্চিত করে গ্রাহকের সাথে সার্বক্ষণিক যোগাযোগ ব্যবস্থা। টিকিট বুকিং এর পর থেকেই ইমেইল এবং এসএমএস এর মাধ্যমে তাৎক্ষণিক আপডেট দেয়ার ক্ষেত্রেও আপোষহীন অ্যামি বিডি। দেশি বিদেশী ক্রেডিট কার্ড ছাড়াও যুক্ত আছে মোবাইল ব্যাংকিং সুবিধা।

বিভিন্ন এয়ারলাইন্সের টিকিট মূল্যের তুলনামূলক বিশ্লেষণ করার সুবিধা, ফ্লাইট শিডিউল চেকিং, এয়ারলাইন্স নিউজ এবং রিয়েল টাইম ফ্লাইট চেকের মত অসাধারণ সব সুবিধাও গ্রাহকদের জন্য নিশ্চিত করে অ্যামি বিডি।

ওয়েবসাইট : https://www.amybd.com/nsite/index?v=987654327
ফোন : 096 7878 5656
ঠিকানা : সিএন্ডএফ টাওয়ার (দশম তলা) ১২২২ শেখ মুজিব রোড৷ আগ্রাবাদ, চট্টগ্রাম।

ফ্লাই টিকিট

আইএটিএ স্বীকৃত টিকেট বুকিং ওয়েবসাইট এবং অনলাইন ট্রাভেল এজেন্সি ফ্লাইটিকেট ডট কম বিমানের টিকিট বুকিং-এর অনন্য এক প্লাটফর্ম। নিজস্ব ট্যুর প্ল্যানের আওতায় গ্রাহকের বাজেটের মাঝেই সর্বোচ্চ সেবার প্রতিশ্রুতি নিয়েই যাত্রা শুরু করে ফ্লাইটিকিট ডট কম। বিমানের টিকিটের বাইরে দেশ ও দেশের বাইরে হোটেল বুকিং করার সুবিধাও রয়েছে এই ওয়েবসাইটে। সেই সাথে দেশের মাঝে বাসের টিকিটও বুকিং করা সম্ভব ফ্লাইটিকিটের মাধ্যমে। চাইলেই বিজনেস এবং হলিডে ভেদে আলাদাভাবে টিকিট বুকিং করা যাবে। সেই সাথে ২৪ ঘণ্টাই পাশে রয়েছে নিজস্ব সাপোর্ট টিম।

পেমেন্টের ক্ষেত্রেও গ্রাহকদের সর্বোচ্চ সুবিধা নিশ্চিত করেছে ফ্লাইটিকিট ডট কম। দেশের যেকোনো ব্যাংকের মোবাইল ব্যাংকিং, বেসরকারি ব্যাংক এবং ডেবিট কার্ডে মূল্য পরিশোধ করা যেতে পারে। ওয়েবসাইটেই মিলবে বিভিন্ন গন্তব্য সম্পর্কিত তথ্য।

ওয়েবসাইট : https://flyticket.com.bd/
ফোন : +8801777096862

শেয়ারট্রিপ

২০১৯ সালে ওয়ার্ল্ড ট্রাভেল অ্যাওয়ার্ড প্রাপ্ত বাংলাদেশি ট্রাভেল এজেন্সি শেয়ারট্রিপ। সেই সাথে মনোনয়ন পেয়েছে চলতি বছরের জন্যেও। এ থেকে সহজেই আঁচ করা যায় ওয়েবসাইটের গুণাগুণ সম্পর্কে। এছাড়াও সম্মাননা জুটেছে দেশের মাটিতেও। দারুণ সব প্যাকেজের পাশাপাশি গ্রাহকদের বিমানের টিকেটের বুকিং-এর ক্ষেত্রেও দারুণ স্বাচ্ছন্দ্য দিতে প্রতিশ্রুতিবদ্ধ শেয়ারট্রিপ। ওয়েবসাইটের মূল পাতাতেই আকর্ষণীয় সব ট্যুর প্যাকেজ এবং জনপ্রিয় কিছু গন্তব্য নিয়ে আলাদা ফিচার সাজানো। রয়েছে ভ্রমণ সংক্রান্ত ওয়েবসাইটের নিজস্ব সাজেশন। সেইসাথে ওয়েবসাইটের ট্রিপকয়েন ব্যবস্থা আপনার বাজেট সাশ্রয়েও ভূমিকা রাখবে।

শেয়ারট্রিপের মাধ্যমে নির্দিষ্ট গন্তব্যে আসা যাওয়ার তো টিকিট বটেই, বুক করা যাবে একাধারে বেশ কিছু ফ্লাইট। মাল্টি বুকিং-এর মাধ্যমে চাইলেই ঘুরে আসা যাবে বেশ কয়েকটি গন্তব্যে। সেই সাথে পাওয়া যাবে হোটেল বুকিং করার সুবিধাও। হলিডে সেকশনে নির্দিষ্ট শহর বাছাই করলে মিলবে ওয়েবসাইটের নিজস্ব ব্যবস্থাপনায় করা অসাধারণ সব ট্যুর প্যাকেজ।

ওয়েবসাইট : https://sharetrip.net/
ফোন : +8809617617617
ঠিকানা : বাড়ি ৪৫, রোড ১৩/সি, ব্লক – ই, বনানী, ঢাকা।

গো জায়ান

শুধু টিকিট বুকিং নয়, ভিসা এবং লোন নেয়ার সুবিধাসহ নিজেদের সাজিয়েছে গো জায়ান ডট কম। আর সব ওয়েবসাইটের মতই রয়েছে একাধিক ফ্লাইট বুকিং-এর সুবিধা। বুকিং করতে পারবেন বিভিন্ন হোটেলও। দেশ কিংবা দেশের বাইরে, গন্তব্য যেখানেই হোক না কেন, গো জায়ানের মাধ্যমে খুঁজে পাবেন কাঙ্ক্ষিত এয়ারলাইন্সের টিকিট। এছাড়াও ট্রাভেল এজেন্সি সুবিধা নিয়েও নিজেদের গুছিয়ে নিয়েছে এই ওয়েবসাইট। চাইলেই দেশের যেকোনো প্রান্তেই বিমান সুবিধা নিয়ে ঘুরে আসতে পারেন গো জায়ানের সাথে।

ওয়েবসাইট : https://www.gozayaan.com/
ফোন : +8809678332211

ইউএস বাংলা

দেশের অভ্যন্তরীণ বিমান পরিবহন সেবায় অন্যতম পরিচিত মুখ ইউএস বাংলা এয়ারলাইন্স। তবে বিমান পরিবহনের বাইরেও টিকিট বুকিং সুবিধাও রয়েছে ইউএস বাংলার ওয়েবসাইটে। দেশ ও দেশের বাইরে ইউএস বাংলায় ভ্রমণ করতে চাইলে এখান থেকেই নিজের টিকিট বুকিং দিতে পারবেন।

রয়েছে অনলাইন পেমেন্ট সুবিধাও। ব্যাংক, ক্রেডিট কার্ড এবং মোবাইল ব্যাংকিং-এর মাধ্যমে নিজের সুবিধামত পেমেন্ট করতে পারবে গ্রাহক।

ওয়েবসাইট : https://usbair.com/
ফোন : +880 01777777800 থেকে 806

দেশের অনলাইন টিকিট বুকিং-এর ক্ষেত্রে অন্যতম বিশ্বস্ত ওয়েবসাইট ট্রাভেলজুবিডি। ওয়ান ওয়ে, টু ওয়ে এবং মাল্টি রুটে বিমানের টিকিট বুকিং দেয়া সম্ভব এখান থেকে। বিমানের টিকেট ছাড়াও টুরিস্ট ভিসা, হোটেল বুকিং এবং হলিডে প্যাকেজ নিজেও গ্রাহক সেবা প্রদান করে ট্রাভেলজু বিডি। ২০০-এর অধিক সাব ট্রাভেল এজেন্ট নিশ্চিত করে সর্বোচ্চ মানের সেবা। উন্নত সেবার মান নিশ্চিতে রয়েছে ২টি আইএটিএ মেম্বারশিপ। ভ্রমণের সাথে প্রযুক্তির উৎকর্ষ একীভূত করার উদ্দেশ্যেও প্রশংসনীয় কাজ করেছে ট্রাভেলজু বিডি।

ওয়েবসাইট : https://zooholiday.com/
ঠিকানা : হ্যাপি আর্কেড শপিং মল, ৩য় তলা, রোড – ৩, হোল্ডিং নং ৩, ধানমন্ডি, ঢাকা ১২০৫।
ফোন : +8801618181313

টিকিটশালা

এক ওয়েবসাইটে ভ্রমণের আদ্যোপান্ত সেরে নিতে চাইলে টিকেটশালা ডট কম অন্যতম সেরা বিকল্প। একমুখী, দ্বিমুখী কিংবা বহুমুখী টিকিট বুকিং তো রয়েছেই। সেই সাথে আছে হলিডে প্যাকেজ, হোটেল বুকিং সিস্টেম, নির্ধারিত জায়গায় ক্যাব বা গাড়ি বুকিং সুবিধা।

আপনার প্রয়োজনীয় তথ্যের ভিত্তিতে টিকিটশালা নিজেই হাজির করবে উপযুক্ত তথ্যাদি। এছাড়াও টিকিটশালা ডট কম ওয়েবসাইটের মূল পাতায় পাবেন দারুণ সব ভ্রমণ গন্তব্যের খুঁটিনাটি।

ওয়েবসাইট : https://www.ticketshala.com/
ফোন : +8809666770066
ঠিকানা : লেভেল ৬, বাড়ি ২৩, রোড ৭ডি, উত্তরা, ঢাকা।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.