‘ওসব কাজ করলে শুধু সংখ্যাই বাড়ে’

অভিনেত্রী ফারজানা ছবি। দীর্ঘ সময় ধরে সুনামের সঙ্গে শোবিজ অঙ্গনে কাজ করছেন। বিরতি কাটিয়ে এখন নিয়মিত অভিনয় করছেন। বর্তমানে তিনি ছোট পর্দার কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন। সেই ধারাবাহিকতায় এবার নতুন দুইটি খণ্ড নাটকের কাজ শুরু করেছেন। নাটক দুটির নাম ‘জলচোখ’ ও ‘মুখোশের অন্তরালে’। শুভাশীষ সিনহার রচনায় দুটি নাটকই পরিচালনা করছেন আলমগীর সাগর। মানিকগঞ্জে নাটক দুটির শুটিং করছেন বলে জানান এই অভিনেত্রী।

শুটিং সেট থেকেই মুঠোফোনে নাটক দুটিতে কাজ প্রসঙ্গে ফারজানা ছবি বলেন, ‘জলচোখ’ ও ‘মুখোশের অন্তরালে’ নাটক দুটির গল্প খুবই সুন্দর। একটিতে মা অরেকটিতে গ্রামের একজন শিক্ষকের স্ত্রীর চরিত্রে অভিনয় করবো। দুটিতেই সমাজের বাস্তব গল্প তুলে ধরা হবে। এদিকে, কিছুদিন আগে একটি ধারাবাহিক নাটকে অভিনয় শুরু করেছেন তিনি। নাটকটিতে মাফিয়া ডনের চরিত্রে দেখা যাবে তাকে।

নাটকের নাম ‘সংকটে সংকট’। জাহিদ বাবুলের রচনায় এটি পরিচালনা করছেন তুষার খান। এরই মধ্যে নাটকের প্রথম পর্যায়ের শুটিং শেষ হয়েছে। এতে অভিনয় প্রসঙ্গে তিনি বলেন, অভিনয় জীবনে এই প্রথম মাফিয়া ডনের চরিত্রে অভিনয় করছি। মেয়েটি আন্ডারওয়ার্ল্ডের ডন হিসেবেই কাজ করে। কিন্তু সেভাবে কেউই তাকে বুঝতে পারে না।

আসলে নেতিবাচক চরিত্রে অভিনয় করা মোটেও সহজ কাজ নয়। এখানে নানা ধরনের ভ্যারিয়েশন আছে। মুজিবুল হক খোকনের পরিচালনায় ‘আরশীনগর’ এবং কায়সার আহমেদের ‘গোলমাল’ নাটকেও কাজ করছেন এখন ছবি। এছাড়া নতুন একাধিক ধারাবাহিক নাটকে অভিনয়ের কথা চলছে তার। একটু ভিন্ন ধাাঁচের গল্প ও চরিত্র পেলেই কাজ করছেন উল্লেখ করে ফারজানা ছবি মানবজমিনকে বলেন, বর্তমানে আমি যেই কাজগুলো করছি সবগুলোই একটু অন্যরকম।

একই রকম চরিত্র আর গল্প দেখতে দেখতে দর্শকরাও বিরক্ত। তাই সিদ্ধান্ত নিয়েছি এখন থেকে আর গতানুগতিক কাজ করবো না। ওসব কাজ করলে শুধু সংখ্যাই বাড়ে। আদতে দর্শক মনে রাখে না। তাই দর্শক পছন্দ করবে এমন গল্প আর চরিত্রের দিকেই গুরুত্ব দিচ্ছি। সামনে দর্শক আমাকে আগের থেকে আলাদাভাবে পাবে বলে কথা দিচ্ছি।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.