আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে সৌদির অনুমতি, দেয়নি বিমানকে

আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে সৌদির অনুমতি, দেয়নি বিমানকে
আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে সৌদির অনুমতি, দেয়নি বিমানকে

করোনার কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর শর্তসাপেক্ষে আবারো আন্তর্জাতিক রুটে বাণিজ্যিক ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছে সৌদি আরব। তবে এখন পর্যন্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে ফ্লাইট পরিচালনার অনুমতি দেয়নি সৌদি কর্তৃপক্ষ। ফলে ২১ সেপ্টেম্বর থেকে শিডিউল ঘোষণা করেও সৌদিতে ফ্লাইট চালাতে পারছে না বিমান।

বৃহস্পতিবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার এক প্রেস বিজ্ঞপ্তিতে একথা জানান।

এতে বলা হয়, সৌদি আরবগামী যাত্রীদের সদয় অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সৌদি আরব কর্তৃপক্ষ শর্তসাপেক্ষে সে দেশের বাণিজ্যিক ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছিল। সে অনুযায়ী, বিমান ফ্লাইট পরিচালনার উদ্যোগ গ্রহণ করেছিল। কিন্তু সৌদি কর্তৃপক্ষ এখন পর্যন্ত ফ্লাইট পরিচালনার অনুমতি প্রদান করেনি। সৌদি সরকারের অনুমতি পাওয়ার পর বিমান ফ্লাইট পরিচালনা করবে। সৌদি গমনেচ্ছু সন্মানিত সব যাত্রীদেরকে যাত্রার তারিখ, সময় ইত্যাদি যথাসময়ে অবহিত করা হবে।

বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ করতে বিমান ওয়েবসাইট: www.biman-airlines.com এবং বিমান কল সেন্টার: ০১৭৭৭৭১৫৬১৩-১৬-তে যোগাযোগ করতে বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।

বিমান সূত্রে জানা গেছে, সৌদি আরবের চারটি রুটে- রিয়াদ, জেদ্দা, দাম্মাম ও মদিনায় সপ্তাহে ২১টি ফ্লাইট পরিচালনা করে থাকে রাষ্ট্রীয় পতাকাবাহী বাংলাদেশ বিমান এয়ারলাইন্স।

এদিকে বৃহস্পতিবার সৌদিভিত্তিক আরব নিউজের এক প্রতিবেদনে বলা হয়, গত মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) সকাল থেকে আন্তর্জাতিক রুটে ফ্লাইট চলাচল শুরু হওয়ায় সৌদি আরব ছেড়েছেন অনেক যাত্রী।

বার্তা সংস্থার ইউএনবির এক প্রতিবেদনে বলা হয়েছে, সৌদি আরবের বেসামরিক বিমান কর্তৃপক্ষ ফ্লাইট চালুর বিষয়টি এয়ারলাইন্সগুলোকে বিস্তারিত জানিয়ে দিয়েছে। সৌদি কর্তৃপক্ষ বলেছে, বৈধ ভিসা ও বৈধ আকামা (সৌদি আরবে কাজ করার অনুমতি) যাদের রয়েছে, তারা এখন থেকে সৌদি আরবে আসা-যাওয়া করতে পারবে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.