আকাশে সুইমিং পুল!

লন্ডনের নাইন এলমস বিজনেস শহরে দুটি নতুন আবাসিক ভবনের মাঝামাঝি থেকে ৩৫ মিটার উপরে অবস্থিত স্কাই পুলে গেলে আপনার মনে হবে আকাশের মধ্যে সাঁতার কাটছেন।

২৫ মিটার দৈর্ঘ্য পরিমাপ করে স্বচ্ছ আউটডোর পুলটি এইচএল আর্কিটেক্টস ডিজাইন করেছিলেন। এটি অ্যাক্রিলিক থেকে তৈরি এবং ১ লাখ ৪৮ হাজার গ্যালন জল ধরে রাখতে পারে। চিত্তাকর্ষক স্কাই পুলটি এম্বেসি গার্ডেনের কেন্দ্রস্থল, নাইন এলামস এবং ব্যাটারেসিয়া পাওয়ার স্টেশন পুনর্গঠন অঞ্চলে একটি নতুন বাড়ির বিকাশ। এটি যখন খোলা হবে, পরের মাসে স্কাই পুল সমস্ত ব্রিটেনের স্নানের জন্য সর্বাধিক একচেটিয়া জায়গা দখল করে নিবে।

দুটি নতুন আবাসিক ভবনের মধ্যে এটির নকশা করা এবং স্থাপন করা আরও চ্যালেঞ্জ ছিল। প্রকৌশলী এবং কর্মীরা সহনীয় মাত্রার এক ইঞ্চি সহনশীল ছিলেন।

স্কাই পুল দুটি ​​বিল্ডিংয়ের সঙ্গে সংযোগ স্থাপন করেছে। এইচএল আর্কিটেক্টসের মতে, এটি উভয় প্রান্তে কঠোরভাবে সংযুক্ত নয়, জল-আঁট অখণ্ডতা বজায় রেখে এটি একপাশ থেকে অন্য দিকে স্লাইড করতে পারে।

দূতাবাস উদ্যানের বিকাশকারী বাল্যমোরের চেয়ারম্যান বলেন, স্কাই পুলের দৃষ্টিভঙ্গিটি নির্মাণ ও প্রকৌশল সক্ষমতাতে সীমানা ঠেকানোর ইচ্ছা থেকেই উদ্ভূত হয়েছিল। ইকোওয়ার্ড বাল্যমোর এমন কিছু করতে চেয়েছিলেন যা আগে কখনও হয়নি। আমরা ডিজাইনের সমস্ত দিকে সীমানা দিতে চাই, আকাশপুলের স্বচ্ছ কাঠামোটি গত দশক ধরে প্রযুক্তিতে উল্লেখযোগ্য অগ্রগতির ফলাফল। পুলটির অভিজ্ঞতাটি সত্যই অনন্য হবে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.